সিদ্ধিরগঞ্জ হীরাঝিল আবাসিক এলাকায় অবৈধ গ্যাস সংযোগ

108
সিদ্ধিরগঞ্জ হীরাঝিল আবাসিক এলাকায় অবৈধ গ্যাস সংযোগ
সিদ্ধিরগঞ্জ হীরাঝিল আবাসিক এলাকায় অবৈধ গ্যাস সংযোগ

সাদ্দাম হোসেন মুন্না, নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে হীরাঝিল আাবাসিক এলাকায় নতুন বহুতল ভবনে শতাধিক অবৈধ গ্যাস সংযোগ দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। হীরাঝিল আবাসিক এলাকায় গত ২ বছরের মধ্যে বহুতল ভবন হয়েছে শতাধিক। প্রত্যেক ভবনে গ্যাস সংযোগ দেখা যায়।

আরও পড়ুনঃ

ঘটনার ১০ সেকেন্ডের মধ্যে প্রচার করবে বাংলা সংবাদ

দনিয়া কলেজের ৪০ কোটি টাকা লুটপাট অধ্যক্ষ সহসকল স্টাফদের বেতন বন্ধ

এলাকাবাসী সূত্রে জানা যায়, সিদ্ধিরগঞ্জ থানাধীন হীরাঝিল আবাসিক এলাকায় মাত্র অল্প কিছুদিনে গড়ে উঠেছে শতাধিক নতুন বহুতল ভবন। এসব ভবনের মালিক রাতের আধারে নিজেদের বাড়ীতে অবৈধভাবে গ্যাস সংযোগ দিয়ে যাচ্ছে। হীরাঝিল আবাসিক এলাকায় নতুন ভবনগুলোতে অভিযান করলেই তার প্রমাণ পাওয়া যাবে।
এসব বাড়ীর মালিকদের সাথে সু-সম্পর্ক রয়েছে তিতাসের কিছু লোকের সাথে। তাই অভিযান এমন ভাবে করতে হবে যাতে করে বাড়ী মালিক ও তিতাসের ওইসব লোক না জানতে পারে। এলাকাবাসী আরও বলেন, আমরা লক্ষ টাকা দিয়েও বৈধভাবে গ্যাস সংযোগ পাচ্ছিনা।

গ্যাসের জন্য আমরা প্রতিনিয়ত কষ্ট করে যাচ্ছি। অথচ কিছু নতুন ভবনের মালিক রাতের আধারে অবৈধ ভাবে গ্যাস সংযোগ দিয়ে অনায়াসে চালিয়ে যাচ্ছে। এতে প্রতিমাসে সরকার কোটি টাকার রাজস্ব হারাচ্ছে।
স্বরজমিনে গিয়ে দেখা যায়, হীরাঝিল আবাসিক এলাকায় গড়ে উঠেছে নতুন শতাধিক ছোট বড় ভবন এবং সবগুলো ভবনেই গ্যাস সংযোগ দেওয়া আছে। এসব ভবনে গ্যাস সংযোগ কিভাবে নেওয়া হলো এমন প্রশ্নের উত্তর দিতে পারেননি বাড়ীগুলোর মালিকপক্ষ। কিছু কিছু বাড়ীর মালিকরা বলেন আমাদের গ্যাস লাইন বৈধ। গ্যাস সংযোগের বই দেখতে চাইলে তারা দেখাতে নারাজ।
উক্ত বিষয়ে নাসিক ১ নং ওয়ার্ডের কাউন্সিলর হাজী ওমর ফারুক বলেন, আমি সবসময় অন্যয়ের বিরুদ্ধে কথা বলেছি। যদি কেউ অবৈধভাবে গ্যাস সংযোগ দিয়ে থাকে তাহলে আমি বলবো তিতাস কর্তৃপক্ষ দ্রুত এসব অবৈধ গ্যাস সংযোগের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করে। আর যাদের বৈধ গ্যাস সংযোগ আছে তারা যেনো কোন ধরনের হয়রানি শিকার না হয়।

নারায়ণগঞ্জ তিতাস গ্যাসের ডিজিএম মোঃ গোলাম ফারুক বলেন, অবৈধ গ্যাস সংযোগের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত আছে এবং কেউ যদি অভিযোগ করে তাহলে আমারা দ্রুত ব্যবস্থা নেই। হীরাঝিল আবাসিক এলাকায়ও অতি দ্রুত অভিযান পরিচালনা করা হবে। কোন অবৈধ গ্যাস সংযোগকারীকে ছাড় দেওয়া হবে না।