মেয়র তাপসকে দুষলেন খোকন

53
খোকন তাপস
খোকন তাপস

ঢাকা অফিস

দুর্নীতি দমন কমিশনের করা মামলায় আদালতের আদেশে নিজের এবং পরিবারের আটটি অ্যাকাউন্ট জব্দ করার ঘটনায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপসকে দুষলেন সাবেক মেয়র সাঈদ খোকন।

আরও পড়ুনঃ

স্বাধীনতা দিবসে হিলি সীমান্তে বিএসএফ’কে মিষ্টি উপহার দিয়েছে বিজিবি

ইসলামপুরে ঐতিহ্যবাহী গরু দৌড় খেলা উদ্বোধন

আজ মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন সাঈদ খোকন। তিনি বলেন, ‘নিজের সীমাহীন ব্যর্থতা ঢাকতে সীমাহীন বিদ্বেষ ও হয়রানিমূলক আচরণ করছে তাপস। দুদকের এই কর্মকাণ্ড তাপসের প্ররোচনায় সংঘটিত হয়েছে।’আইনি মোকাবিলার পাশাপাশি প্রয়োজনে ঢাকাবাসীকে সঙ্গে নিয়ে আন্দোলন করা হবে বলে জানান সাঈদ খোকন। একই সঙ্গে দুদক তদন্ত করলে তাঁর এবং তাঁর পরিবারের কোনো আপত্তি নেই বলেও জানিয়েছেন তিনি।

তাপসকে উদ্দেশ করে সাঈদ খোকন বলেন, কতটুকু ভোটে নির্বাচিত হয়েছেন এই শহরের মানুষ জানে। ঢাকার মরা লাশের ওপর পর্যন্ত ট্যাক্স বসিয়ে দিয়েছেন।
সংবাদ সম্মেলনটি মেয়র তাপস, আদালত নাকি দুদকের বিরুদ্ধে এমন প্রশ্নের জবাবে সাঈদ খোকন বলেন এটি শুধুমাত্র সাংবাদিকদের উদ্দেশে তাঁর প্রতিক্রিয়া।

গতকাল সোমবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র সাঈদ খোকনের তিনটি প্রতিষ্ঠানের ব্যাংক হিসাবসহ তাঁর মা ফাতেমা হানিফ, স্ত্রী ফারহানা আলম ও বোন শাহানা হানিফের আটটি ব্যাংক হিসাব জব্দের নির্দেশ দিয়েছেন আদালত।ঢাকা মহানগরের জ্যেষ্ঠ বিশেষ জজ কে এম ইমরুল কায়েশ এ আদেশ দেন।

দুর্নীতির অনুসন্ধানের অংশ হিসেবে সাঈদ খোকনের তিনটি প্রতিষ্ঠানের ব্যাংক হিসাবসহ তাঁর পরিবারের অন্য সদস্যদের ব্যাংক হিসাব জব্দ করার আবেদন করে দুদক। শুনানি নিয়ে আদালত ব্যাংক হিসাব জব্দের আদেশ দেন।জব্দ হওয়া আট ব্যাংক হিসাবের মধ্যে সাঈদ খোকনের ব্যবসাপ্রতিষ্ঠানের তিনটি হিসাব, তাঁর মায়ের একটি, বোনের দুটি ও স্ত্রীর দুটি রয়েছে।