মানবসেবা করতে চান ডা. সাফিনা

221
মানবসেবা করতে চান ডা. সাফিনা
মানবসেবা করতে চান ডা. সাফিনা

ঢাকা অফিস

ডা. শাফিনা শারমিন, বি ডিএস (ডি ইউ), এম পিএইচ (ঢাকা), তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পিএইচডি গবেষণায় মনোনীত হয়েছেন। তার গবেষণার বিষয় বস্তু ” Fluride contamination and public health intervention in south western part of Bangladesh “.

গ্রামের বাড়ি সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলায়। উচ্চ মাধ্যমিক কৃতিত্বের সাথে সম্পন্ন করেছেন সিরাজগঞ্জে ব্যাচেলর অফ ডেন্টাল সার্জারী পাইওনিয়ার ডেন্টাল কলেজ থেকে। অতঃপর পাবলিক হেলথ এ মাস্টার্স করেছেন। পিতা মৃত মোঃ শহিদুল ইসলাম পেশায় একজন প্রকৌশলী ছিলেন। মাতা শামসুন্নাহার একজন আদর্শ গৃহিণী। স্বামী ডঃ রেজাউল করিম পেশায় চিকিৎসক। কলেজে কর্মরত আছেন সেই সাথে এম এস (ইউরোলজি) অন কোর্সে অধ্যায়নরত আছেন।

শখঃ সঙ্গীতচর্চা। ইতিমধ্যেই দেশের প্রথম সারির কয়েকটি টেলিভিশন চ্যানেলের আমন্ত্রিত শিল্পী হিসেবে নিয়মিত সঙ্গীত পরিবেশন করে যাচ্ছেন। তার মৌলিক গানের মিউজিক ভিডিও ও ব্যাপক সাড়া ফেলেছে ইউটিউব দুনিয়ায়।

লক্ষ্যঃ ডা. শাফিনার স্বপ্ন হলো বেঁধে দেয়া সময়ের মাঝেই পিএইচডি ডিগ্রি সম্পন্ন করা অতঃপর মানবসেবার কল্যাণে পাবলিক হেলথের ডেন্টাল ইস্যুগুলো নিয়ে অবিরাম কাজ করে যাওয়া। তিনি স্বপ্ন দেখেন একদিন সমগ্র বাংলাদেশের প্রতিটি মানুষ এবং চিকিৎসা সম্পর্কে সচেতন হবেন।