পিআইবি’র চেয়ারম্যান হলেন ডেইলি সানের সম্পাদক এনামুল হক চৌধুরী

50
পিআইবি’র চেয়ারম্যান হলেন ডেইলি সানের সম্পাদক এনামুল হক চৌধুরী
পিআইবি’র চেয়ারম্যান হলেন ডেইলি সানের সম্পাদক এনামুল হক চৌধুরী

ঢাকা অফিস

প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের (পিআইবি) পরিচালনা বোর্ডের চেয়ারম্যান নিযুক্ত হয়েছেন দৈনিক ডেইলি সানের সম্পাদক এনামুল হক চৌধুরী। তিনি বিশিষ্ট সাংবাদিক আবেদ খানের স্থলাভিষিক্ত হলেন। আজ বৃহস্পতিবার তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপ-সচিব খোকন কান্তি সাহার সই করা এক প্রজ্ঞাপনে বিষয়টি নিশ্চিত করা হয়।

আরও পড়ুনঃ

কে হচ্ছেন ঢাকা ৫ এর পরবর্তী সাংসদ?

অবশেষে আজমিরীগঞ্জের ৪ করোনা পজেটিভ রোগী সদর হাসপাতালের আইসোলেশনে

ওই প্রজ্ঞাপনে বলা হয়, এই পরিচালনা বোর্ড পরবর্তী দুই বছরের জন্য তাৎক্ষণিকভাবে কার্যকর হবে। সাংবাদিক এনামুল হক চৌধুরী ইংরেজী দৈনিক ডেইলি সানের সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। ডেইলি সানে যোগদানের আগে তিনি নয়াদিল্লিতে বাংলাদেশ হাইকমিশনে প্রেসমিনিস্টার হিসাবে দায়িত্ব পালন করেন।

দীর্ঘ সাংবাদিক জীবনে এনামুল হক চৌধুরী বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস), দ্য ইন্ডিপেন্ডেন্ট, নিউজ টুডে, রয়টার্স, দেশ টিভি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমসহ বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক গণমাধ্যমের হয়ে কাজ করেছেন। তিনি জাতীয় মানবাধিকার কমিশনের কমিশনার হিসেবেও দায়িত্ব পালন করেন।
এছাড়া পিআইবি’র পরিচালনা বোর্ডের সদস্য হিসেবে রয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রতিনিধি (যুগ্ম সচিবের পদমর্যাদার নিচে নয়), জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিনিধি (যুগ্ম সচিবের পদমর্যাদার নিচে নয়), অর্থ বিভাগের প্রতিনিধি (পদমর্যাদার নীচে নয়) যুগ্ম সচিবের), মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের প্রতিনিধি (যুগ্ম সচিবের পদমর্যাদার নীচে নয়), প্রধান তথ্য কর্মকর্তা, প্রেস তথ্য বিভাগ (পিআইডি), চেয়ারম্যান, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ (ঢাকা বিশ্ববিদ্যালয়)।

ভারপ্রাপ্ত সম্পাদক দৈনিক সমকাল মুস্তাফিজ শফি, বাংলাদেশ পোস্টের এডিটর-ইন-চিফ শরীফ শাহাবুদ্দিন, ডিবিসি নিউজের প্রধান সম্পাদক মনজুরুল ইসলাম, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের কোষাধ্যাক্ষ দীপ আজাদ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সদস্য শেখ মামুনুর রশীদ, জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন ও দৈনিক দেশ বর্তমানের সম্পাদক নাসির উদ্দিন চৌধুরী। এই বোর্ডে পিআইবি’র মহাপরিচালক জাফর ওয়াজেদ সদস্য সচিবের দায়িত্ব পালন করবেন।