নিপুণ রায় কারামুক্ত

105
নিপুণ রায় কারামুক্ত
নিপুণ রায় কারামুক্ত

ঢাকা অফিস

কেরাণীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পেয়েছেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য এবং নারী ও শিশু অধিকার ফোরামের সদস্য সচিব নিপুণ রায় চৌধুরী। আজ শুক্রবার দুপুর ১টার দিকে তিনি ছাড়া পান।নিপুণ রায়ের মাসতুতো ভাই কৃষ্ণ তাঁর কারামুক্তির বিষয়টি নিশ্চিত করেন। পরে বিএনপির স্থায়ী কমিটির সদস্য এবং নিপুণ রায়ের শ্বশুর গয়েশ্বর চন্দ্র তাঁর মুক্তির বিষয়টি নিশ্চিত করেছেন।

আরও পড়ুনঃ

কাহিনীর ছাপ

কারাগার থেকে মুক্তি পাওয়ার পর নিপুণ রায়কে ফুলেল শুভেচ্ছা জানান স্থানীয় বিএনপির নেতাকর্মীরা। এরপর তিনি সেখান থেকে ঢাকার বাসার উদ্দেশে রওয়ানা হন। গত বুধবার হাইকোর্টে থেকে জামিন পান নিপুণ রায়।

গত ২৮ মার্চ হেফাজতের হরতালের দিন রাজধানীর রায়েরবাজার এলাকা থেকে নিপুণ রায়কে আটক করে সাদা পোশাকের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের পুত্রবধূ ও দলটির ভাইস চেয়ারম্যান সাবেক মন্ত্রী নিতাই রায় চৌধুরীর মেয়ে নিপুণ রায় গাড়িতে আগুন দেওয়ার নির্দেশ দিচ্ছেন, সে সময় এমন একটি কল রেকর্ড সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে তাঁকে আটক করা হয়। এরপর নাশকতা ও অগ্নিসংযোগের অভিযোগে তাঁর বিরুদ্ধে হাজারীবাগ থানায় মামলা হয়।

গত ১১ জুন এক সংবাদ সম্মেলনে নিপুণ রায়ের মুক্তি দাবি জানিয়ে শ্বশুর গয়েশ্বর চন্দ্র বলেন, ‘নিপুণের ওপর যে অত্যাচারটা হচ্ছে… জাস্ট লাইক এ কনডেম সেল। ২৪ ঘণ্টার মধ্যে আধা ঘণ্টা বা ১৫ মিনিটের বেশি তার সেলের লক খোলা হয় না। তাই নিপুণের ভবিষ্যতটা যদি মুশতাকের (কারাগারে মারা যাওয়া লেখখ মুশতাক আহমেদ) মতো হয়, এতে আশ্চর্য হওয়ার কিছু নেই।’