নারায়ণগঞ্জে শ্রমিকনেতা শফিউদ্দিন আহমেদের স্মরণ সভা

55
নারায়ণগঞ্জে শ্রমিকনেতা শফিউদ্দিন আহমেদের স্মরণ সভা
নারায়ণগঞ্জে শ্রমিকনেতা শফিউদ্দিন আহমেদের স্মরণ সভা

ঢাকা অফিস

শ্রমিক আন্দোলনের অন্যতম কিংবদন্তি নেতা, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরোর সাবেক সদস্য নারায়ণগঞ্জের শফিউদ্দিন আহমেদের প্রথম মৃতুবার্ষিকীতে স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৯ নভেম্বর) বিকেলে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় পৌর শহীদ মিনারে এই সভা অনুষ্ঠিত হয়।
জেলা ওয়ার্কার্স পার্টির আয়োজনে অনুষ্ঠিত এই সভায় প্রধান অতিথি ছিলেন নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান, জেলা ১৪ দলের সমন্বয়ক ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আনোয়ার হোসেন।
জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি হাফিজুর রহমানের সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক হিমাংশু সাহার সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরোর সদস্য নূর আহমেদ বকুল, জাতীয় শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আমিরুল হক আমিন, সিপিবির কেন্দ্রীয় নেতা ও জিটিইউসির সভাপতি এড. মন্টু ঘোষ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বি, জেলা সিপিবির সভাপতি হাফিজুল ইসলাম, জাসদ মহানগরের সভাপতি মোহর আলী চৌধুরী, ন্যাপের সাধারণ সম্পাদক এড, আওলাদ হোসেন, সমমনার সভাপতি দুলাল সাহা, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির নেতা আবু হাসান টিপু, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির জেলা সম্পাদক মন্ডলীর সদস্য গোলাম মোস্তফা সাচ্, এইচ রবিউল চৌধুরী, মাইন উদ্দিন বারী, জেলা ছাত্র মৈত্রীর সভাপতি জেসমিন আক্তার প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার হোসেন বলেন, মানুষের কল্যাণের জন্যই রাজনীতি হওয়া উচিত। যে রাজনীতি মানুষকে উগ্র বানায়, সেই রাজনীতি মানুষের রাজনীতি হতে পারে না। আসলে স্বাধীনতার পরবর্তীকালের রাজনীতি আর আগের রাজনীতিতে অনেক পার্থক্য। একসময় রাজনীতি মানুষের কল্যাণে রাজনীতি হতো।
আজকে রাজনীতিতে হানাহানি, মারামারি, সন্ত্রাস। রাজনীতিতে জিম্মি করে আমরা নিজের আখের গোছানোর জন্য ব্যস্ত। এখন রাজনীতির যে অবস্থা দেখতেছি সেই অবস্থা থেকে পরিত্রাণ পাওয়ার জন্য শফি ভাইয়ের মতো নেতৃত্ব আমাদের দরকার।
দেশপ্রেমিক মানুষগুলো দূরে যাওয়ার ফলে দেশ ও জাতির এই করুন অবস্থা। এই অবস্থার পরিবর্তনের জন্য ভালো মানুষের নেতৃত্ব দরকার। কিছু মানুষের কারণে ভালো মানুষেরা রাজনীতি থেকে দূরে সরে যাচ্ছে।
স্মরণ সভায় বক্তারা আরো বলেন, কমরেড শফিউদ্দিন আহমেদ এর প্রত্যাশিত শ্রমজীবী মানুষের জনগনতান্ত্রিক রাষ্ট্র গঠনে সকল বামপন্থী এবং প্রগতিশীল শক্তি একত্রিত হয়ে লড়াই সংগ্রামকে আরো জোরদার করার মধ্য দিয়ে কিংবদন্তি এই নেতার স্মৃতির প্রতি প্রকৃত শ্রদ্ধা নিবেদন করা হবে