দশমিনায় শিক্ষার্থীদের হাতে নতুন বই প্রদান

47
দশমিনায় শিক্ষার্থীদের হাতে নতুন বই প্রদান
দশমিনায় শিক্ষার্থীদের হাতে নতুন বই প্রদান

দশমিনা (পটুয়াখালী) প্রতিনিধি
পটুয়াখালী দশমিনা উপজেলায় বছরের প্রথম দিনে ৩৫৯৯০ জন শিক্ষার্থীর হাতে নতুন বই তুলে দেয়া হয়। উপজেলায় সকাল থেকেই বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সামনে শিক্ষার্থী ও অভিভাবকদের ভীড় দেখা যায়। সরকারি নিদের্শনা মোতাবেক মহামারি করোনা ভাইরাস মোকাবেলায় বই উৎসব পালনে ছিলো নিষেধাজ্ঞা। ৭ম ও ৬ষ্ঠ শ্রেনীর শিক্ষার্থীরা নতুন বই না পাওয়ায় ছিলো মনোকষ্ট। উপজেলায় শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগন স্বাস্থ্য বিধি মনে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন।
দশমিনা সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মেরি সুলতানা বলেন, সরকারি নির্দেশনা মোতাবেক স্বাস্থ্য বিধি মেনে এই বছর বই বিতরন করা হয়।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জানান, এই বছর শুরুতে উপজেলায় এবতেদায়ি শাখায়-৪৩৪০, দাখিল শাখায়-৪২৯৬, মাধ্যমিক শাখায়-৮৩৫৬ জন শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে এই বই বিতরন করা হয়। তিনি বলেন ৬ষ্ঠ ও ৭ম শ্রেনীর বই ২/৩ দিনের মধ্যে চলে আসবে।
উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ রুহুল আমিন জানান, এই বছর বই উৎসব ছিলো না। তবে প্রত্যেকটি বিদ্যালয়ে চাহিদা অনুযায়ী বই বিতরন করা হয়। উপজেলায় প্রাথমিকে ১৯ হাজার শিক্ষার্থীর হাতে নতুন বই তুলে দেয়া হয়।