ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশনের বেহাল দশা

14079
ডিএসসিসি
ডিএসসিসি মনোগ্রাম

নিজস্ব প্রতিবেদক

রাজধানী ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশনের নবগঠিত ৬৬ নং ওয়ার্ডের প্রায় বেশির ভাগ রাস্তার বেহাল দশা। রাস্তার উপর পানি জমে থাকে। কোথাও কোথাও রাস্তা ভেঙ্গে পুকুর হয়ে গেছে। অথচ সড়কগুলো ৩ মাস আগেই করা হয়েছে। ব্যাপক দুর্নীতির কারনে নাম মাত্র সড়কের কাজ করা হয়েছে। এলাকার সাধারন মানুষের ক্ষোভের অন্ত নেই। এ বছর কয়েকটি রাস্তার কাজ হাতে নেয়া হলেও সেখানেও চলছে স্বজনপ্রীতি বলে জানিয়েছেন সাধারন মানুষ। বড় রাস্তাগুলো বাদ দিয়ে গলিতে ছোট ছোট রাস্তার কিছু কাজ হাতে নিয়েছে। অন্যদিকে আপামর সাধারন মানুষ রয়েছে চরম দুর্ভোগে।

জানা গেছে, ডেমরার গ্রীন সিটি, পশ্চিম সানারপাড়, সাইনবোর্ড, ডগাইর বড়ভাঙ্গা, বোর্ডমিল এলাকার সবগুলো সড়কের বেহাল দশা। এ এলাকায় প্রায় ২ লাখ মানুষের বসবাস। এলাকাগুলোতে রয়েছে প্রায় ১০ টি বিদ্যালয়, ৫ টি মাদ্রাসা, মসজিদ, সামাজিক প্রতিষ্ঠান। এ এলাকাগুলোর বাচ্চার স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ে যেতে প্রায় দেড় ঘন্টা বেশি সময় লাগছে। সাধারন মানুষের জীবনযাত্রা, দৈনন্দিন কেনাকাটা, চলাফেরা, ব্যবসা বানিজ্য সবকিছু স্থবির হয়ে গেছে।

এ বিষয়ে জানতে চাইলে ৬৬ নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর ইঞ্জিনিয়ার মনিরা আক্তার জানান, আমি এ সড়কের বিষয়ে সিটি কর্পোরেশন মেয়রের সাথে কথা বলেছি। তিনি আমাকে বলেছেন বর্তমান বছরের বাজেট শেষ হয়ে গেছে। আগামী বাজেটে পশ্চিম সানারপাড় থেকে গ্রীনসিটি নবীর দোকান ও পশ্চিম সানারপাড় থেকে বাদশা মিয়া সড়ক ৪ রাস্তার মোড় পর্যন্ত সড়কের সংস্কার করা হবে।

এ বিষয়ে জানতে চাইলে ৬৬ নং ওয়ার্ডের কাউন্সিলর নুর উদ্দিন বলেন, আমি ওই সড়কটি পরিদর্শন করেছি। আমার ওয়ার্ডের মধ্যে সবচেয়ে খারাপ সড়ক এটি। আমি পুরো সড়কের নকশা করেছি। আগামী জুলাইয়ের বাজেটে এ সড়কের কাজ প্রথম করা হবে।

ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশনের বেহাল দশা

Posted by বাংলা সংবাদ on Friday, May 31, 2019